Amardesh
আজঃঢাকা, রোববার ২৫ নভেম্বর ২০১২, ১১ অগ্রহায়ণ ১৪১৯, ১০ মহররম ১৪৩৪ হিজরী    আপডেট সময়ঃ রাত ১২ টা
 
 সাধারণ বিভাগ
 বিশেষ কর্ণার
 শোক ও মৃত্যুবার্ষিকী
 সাপ্তাহিক
 
আবহাওয়া
 
 
আর্কাইভ: --
 

থাইল্যান্ডে সরকারবিরোধী সমাবেশে পুলিশের টিয়ারশেল নিক্ষেপ

এএফপি
« আগের সংবাদ
পরের সংবাদ»
থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে সরকারবিরোধী প্রতিবাদ সমাবেশে পুলিশ শনিবার টিয়ারগ্যাস নিক্ষেপ করেছে। সাম্প্রতিক বছরগুলোয় ব্যাংককে বেশ কয়েকবার সহিংস ঘটনা ঘটে। পুলিশ জানায়, তারা বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে তাদের লক্ষ্য করে টিয়ারগ্যাস নিক্ষেপ করে। পুলিশ মুখপাত্র মেজর জেনারেল পিয়া উথায়ো বলেন, ‘বিক্ষোভকারীরা আইন মেনে না চলার কারণে এ পর্যন্ত একটি এলাকায় তাদের বিরুদ্ধে টিয়ারগ্যাস ব্যবহার করা হয়েছে। তবে এতে কেউ হতাহত হয়নি।’
সরকার বিরোধীদের রয়্যাল প্লাজায় আয়োজিত প্রতিবাদ সমাবেশ মোকাবিলায় কয়েক হাজার পুলিশ মোতায়েন করা হয়েছে।
সরকার বিরোধীগোষ্ঠী পিতাক সিয়াম সেখানে এ প্রতিবাদ সমাবেশের ডাক দেয়। উল্লেখ্য, গোষ্ঠীটি প্রধানমন্ত্রী ইংলাক সিনাওয়াত্রার সরকারকে সমর্থন করে না।
প্রতিবাদ সমাবেশে কয়েক হাজার লোক অংশ নিয়েছে বলে কর্তৃপক্ষ ধারণা করছে। ইংলাকের ১৬ মাস বয়সী সরকারের বিরুদ্ধে রাজপথে এই প্রথমবারের মতো বড় ধরনের বিক্ষোভ সমাবেশ হলো। পুলিশের ভাষ্য অনুযায়ী, প্রায় ১০ হাজার লোক সমাবেশে অংশ নেয়।
সরকার রাজধানীর তিনটি এলাকায় সম্ভাব্য গোলযোগ মোকাবিলায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে। ইংলাক বৃহস্পতিবার জাতির উদ্দেশে দেয়া এক টেলিভিশন ভাষণে দেশে কোনো ধরনের গোলযোগ সৃষ্টিকারীদের বিরুদ্ধে কঠোর হুশিয়ারি বাণী উচ্চারণ করেন।