Amardesh
আজঃঢাকা, শনিবার ২৪ নভেম্বর ২০১২, ১০ অগ্রহায়ণ ১৪১৯, ৯ মহররম ১৪৩৪ হিজরী    আপডেট সময়ঃ রাত ১২.০০টা
 
 সাধারণ বিভাগ
 বিশেষ কর্ণার
 শোক ও মৃত্যুবার্ষিকী
 সাপ্তাহিক
 
আবহাওয়া
 
 
আর্কাইভ: --
 

রাজনৈতিক দলগুলোর সঙ্গে যৌথ সংলাপ থেকে পিছু হটল ইসি : আলাদাভাবে বৈঠকের সিদ্ধান্ত : ১৮ দলীয় জোট অংশ নেবে না

স্টাফ রিপোর্টার
« আগের সংবাদ
পরের সংবাদ»
রাজনৈতিক দলগুলোর সঙ্গে যৌথভাবে সংলাপ আয়োজন করেও পিছু হটল নির্বাচন কমিশন। রাজনৈতিক দলগুলোর আপত্তির মুখে আলাদাভাবে বৈঠকের সিদ্ধান্ত নিয়েছে কমিশন। নিবন্ধিত ৩৮টি রাজনৈতিক দলের সঙ্গে সাত দিনের সংলাপের সূচি নির্ধারণ করেছে। গতকাল গণমাধ্যমে রাজনৈতিক দলের সঙ্গে সংলাপের সময়সূচি পাঠানো হয়।
এর আগে সব দলের সঙ্গে চার দফায় চারটি বৈঠকে সংলাপের দিন চূড়ান্ত করেছিল কমিশন। কিন্তু বাংলাদেশ জামায়াতে ইসলামীর সঙ্গে একই বৈঠকে বসতে রাজি হয়নি বাংলাদেশের কমিউনিস্ট পার্টি। এ নিয়ে তারা ইসির সংলাপ বর্জনের হুমকি দিলে নতুন জটিলতা তৈরি হয়। তবে ইসির সংলাপে বিএনপিসহ ১৮ দলীয় জোটভুক্ত দলগুলো অংশ না নেয়ার সিদ্ধান্ত নিয়েছে।
নতুন সময়সূচি অনুযায়ী, আগামী ২৬ নভেম্বর সকাল ১০টায় ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ, সকাল ১১টায় ইসলামী আন্দোলন বাংলাদেশ, দুপুর ১২টায় ইসলামী ঐক্যজোট, বেলা ২টায় ঐক্যবদ্ধ নাগরিক আন্দোলন, বেলা ৩টায় কৃষক শ্রমিক জনতা লীগ ও বিকাল ৪টায় বাংলাদেশ সমাজতান্ত্রিক দলের (বাসদ) সঙ্গে সংলাপ অনুষ্ঠিত হবে।
আগামী ২৭ নভেম্বর সকাল ১০টায় গণতন্ত্রী পার্টি, সকাল ১১টায় গণফ্রন্ট, দুপুর ১২টায় গণফোরাম, বেলা ২টায় খেলাফত মজলিস, বেলা ৩টায় জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ ও ৪টায় জাকের পার্টি; ২৮ নভেম্বর সকাল ১০টায় জাতীয় গণতান্ত্রিক পার্টি, সকাল ১১টায় জাতীয় পার্টি, দুপুর ১২টায় জাতীয় পার্টি (জেপি), বেলা ২টায় জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ), বেলা ৩টায় জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) ও বিকাল ৪টায় ন্যাশনাল পিপলস পার্টির সংলাপ অনুষ্ঠিত হবে।
আগামী ২৯ নভেম্বর সকাল ১০টায় ন্যাশনাল পিপলস পার্টি, সকাল ১১টায় বাংলাদেশ কল্যাণ পার্টি, দুপুর ১২টায় প্রগতিশীল গণতান্ত্রিক দল, বেলা ২টায় বাংলাদেশের কমিউনিস্ট পার্টি ও বেলা ৩টায় বাংলাদেশ আওয়ামী লীগ এবং আগামী ২ ডিসেম্বর সকাল ১০টায় বাংলাদেশ ইসলামী ফ্রন্ট, সকাল ১১টায় বাংলাদেশ খেলাফত আন্দোলন, দুপুর ১২টায় বাংলাদেশ খেলাফত মজলিস, বেলা ২টায় বাংলাদেশ জাতীয় পার্টি ও বেলা ৩টায় বাংলাদেশ জাতীয়বাদী দলের (বিএনপি) সঙ্গে সংলাপের সময়সূচি নির্ধারণ করা হয়েছে।
আগামী ৩ ডিসেম্বর সকাল ১০টায় বাংলাদেশ জাতীয় পার্টি (বিজেপি), সকাল ১১টায় বাংলাদেশ জামায়াতে ইসলামী, দুপুর ১২টায় বাংলাদেশ তরিকত ফেডারেশন, বেলা ২টায় বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি ও বেলা ৩টায় বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ) এবং শেষ দিন আগামী ৪ ডিসেম্বর সকাল ১০টায় বাংলাদেশ মুসলীম লীগ, সকাল ১১টায় বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টি, দুপুর ১২টায় বাংলাদেশের সাম্যবাদী দল (এমএল), বেলা ২টায় বিকল্প ধারা বাংলাদেশ ও বেলা ৩টায় লিবারেল ডেমোক্র্যাটিক পার্টির (এলডিপি) সঙ্গে সংলাপ অনুষ্ঠিত হবে।