Amardesh
আজঃঢাকা, শনিবার ২৪ নভেম্বর ২০১২, ১০ অগ্রহায়ণ ১৪১৯, ৯ মহররম ১৪৩৪ হিজরী    আপডেট সময়ঃ রাত ১২.০০টা
 
 সাধারণ বিভাগ
 বিশেষ কর্ণার
 শোক ও মৃত্যুবার্ষিকী
 সাপ্তাহিক
 
আবহাওয়া
 
 
আর্কাইভ: --
 

লোহাগড়া সাভারসহ বিভিন্ন স্থানে অগ্নিকাণ্ডে ৫ কোটি ৬০ লাখ টাকার ক্ষতি

ডেস্ক রিপোর্ট
« আগের সংবাদ
পরের সংবাদ»
লোহাগড়া সাভারসহ বিভিন্ন স্থানে অগ্নিকাণ্ডে ৫ কোটি ৬০ লাখ টাকার ক্ষতি হয়েছে। এর মধ্যে গতকাল নড়াইলের লোহাগড়া বাজারে অগ্নিকাণ্ডে ১২টি দোকান আগুনে ভস্মীভূত হয়েছে। এতে প্রায় ৫ কোটি টাকার ক্ষতি হয়েছে। সাভার পৌর এলাকায় নামা গেন্ডায় কয়েকটি ব্যবসায়িক প্রতিষ্ঠানে ভয়াবহ অগ্নিকাণ্ডে অন্তত ৫০ লাখ টাকার ক্ষতি হয়েছে। এদিকে পাবনার ফরিদপুরে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১০টি ঘর, নগদ ৬০ হাজার টাকা, ৫০ মণ ধান, চাল ও আসবাবপত্রসহ ৯ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারত :
লোহাগড়ায় আগুন: নড়াইলের লোহাগড়া বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১২টি দোকান আগুনে ভস্মীভূত হয়েছে। এ সময় আগুন নেভাতে গিয়ে শিমুল নামে এক যুবক আহত হয়েছে। তাকে লোহাগড়া হাসপাতালে ভর্তি করা হয়েছে। এতে প্রায় ৫ কোটি টাকার ক্ষতি হয়েছে। বৃহস্পতিবার রাতে লোহাগড়া বাজারের একটি বেকারি থেকে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে সৃষ্ট আগুনে প্লাস্টিক, মুদি ও ম্যালামাইনের ১২টি দোকান পুড়ে গেছে। ক্ষতিগ্রস্তরা হলো লক্ষ্মীপাশা সওদাগরপাড়ার ব্যবসায়ী জিয়া, সুমন, বিলাল, রজ্জব, গোপাল, কওছার ও টিটো। প্রায় এক ঘণ্টা পর নড়াইল সদর থেকে ফায়ার সার্ভিস এসে
আগুন নিয়ন্ত্রণে আনার আগেই সব দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ৫ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে।
সাভারে আগুন: সাভার পৌর এলাকার নামা গেন্ডায় কয়েকটি ব্যবসায়িক প্রতিষ্ঠানে ভয়াবহ অগ্নিকাণ্ডে অন্তত ৫০ লাখ টাকার ক্ষতি হয়েছে। আগুন নেভাতে গিয়ে আহত হয়েছে অন্তত ১০ জন। বৃহস্পতিবার রাতে ইমন ট্রেডার্সের বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। আগুনের লেলিহান শিখা পাশের সোহান এন্টারপ্রাইজ, আমিন এন্টারপ্রাইজসহ চারটি গোডাউনে ছড়িয়ে পড়ে। পরে সাভার ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে দীর্ঘ চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।
ফরিদপুরে আগুন : পাবনার ফরিদপুর উপজেলার একটি গ্রামে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১০টি ঘর পুড়ে গেছে। এতে নগদ প্রায় ৬০ হাজার টাকা, ৫০ মণ ধান, চাল ও ঘরের আসবাবপত্রসহ ৯ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। অগ্নিকাণ্ডে দুইটি গাভী পুড়ে মারাত্মক আহত হয়েছে। বৃহস্পতিবার বিকালে উপজেলার হারোডাঙ্গা গ্রামে অগ্নিকাণ্ডের এ ঘটনাটি ঘটে। ওই গ্রামের শাহজাহান আলী, তৈয়্যব আলী, রজব আলী, আ. কুদ্দুস ও কিফাতের বাড়িতে আগুন লাগলে মুহূর্তের মধ্যে ১০টি ঘর পুড়ে নগদ টাকা, ধান-চাল ও আসবাবপত্রসহ ৯ লক্ষাধিক টাকার ক্ষতি হয়। গ্রামের লোকজন দীর্ঘ চেষ্টার পর আগুন নেভাতে সক্ষম হয়। বর্তমানে পরিবারগুলো খোলা আকাশের নিচে মানবেতর জীবনযাপন করছে।
রাজাপুরে আগুন : ঝালকাঠির রাজাপুরের বাগড়ি বাজার এলাকার চিত্তরঞ্জন হাওলাদারের মিষ্টি তৈরির ঘর বৃহস্পতিবার রাতে পুড়ে প্রায় ১ লাখ টাকার ক্ষতি হয়েছে। এ সময় আরও একটি দোকান ও একটি বসতঘর আংশিক পুড়েছে। বিদ্যুতের শর্টসার্কিটে আগুনের সূত্রপাত বলে ক্ষতিগ্রস্তরা ধারণা করছেন। এতে মালামালসহ প্রায় ১ লাখ টাকা ক্ষতি হয়। পরে ঝালকাঠির ফায়ার সার্ভিসের একটি দল স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনে।