৩৩তম বিসিএস লিখিত পরীক্ষা : সময়সূচি পরিবর্তন না করলে পিএসসি ঘেরাও করবে পরীক্ষার্থীরা

বিশ্ববিদ্যালয় রিপোর্টার « আগের সংবাদ
পরের সংবাদ» ২৩ নভেম্বর ২০১২, ১২:০৫ অপরাহ্ন

বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি) ঘোষিত ৩৩তম বিসিএস লিখিত পরীক্ষার সময়সূচি আগামী ২৫ নভেম্বরের মধ্যে পরিবর্তন করা না হলে পিএসসি ঘেরাও করার হুমকি দিয়েছে পরীক্ষার্থীরা। গতকাল বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনের এ ঘোষণা দেয় পরীক্ষার্থীরা। সংবাদ সম্মেলনে
লিখিত বক্তব্য পাঠ করে ৩৩তম বিসিএসের পরীক্ষার্থী আমিনুল ইসলাম। এতে অর্ধশতাধিক ৩৩তম প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণ পরীক্ষার্থী উপস্থিত ছিল।
আমিনুল ইসলাম বলে, সরকারি কর্মকমিশন কর্তৃক ঘোষিত ৩৩তম বিসিএসের লিখিত পরীক্ষার সময়সূচি অত্যন্ত অমানবিক ও অযৌক্তিক। পরীক্ষার সময়সূচি পরিবর্তনের জন্য শাহবাগে মানববন্ধন, অবস্থান ধর্মঘট ও পিএসসি বরাবর স্মারকলিপি দেয়া হলেও
সময়সূচির কোনো পরিবর্তন করা হয়নি। তাই আমরা তীব্র ক্ষোভ প্রকাশ করছি এবং সেই সঙ্গে বিষয়টি মানবিক দৃষ্টিতে দেখার অনুরোধ জানাচ্ছি।
প্রসঙ্গত, ১৫ নভেম্বর পিএসসি সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত এবং বেলা ২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত দুই শিফটে আটটি পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে ঘোষণা দেয়। ১ ঘণ্টার বিরতিতে পরীক্ষায় অংশগ্রহণ করা মোটেই সম্ভব নয়। তাই পিএসসির কাছে তারা ঘোষিত সময়সূচি পরিবর্তন করে দিনে একটি করে পরীক্ষা নেয়ার দাবি জানায়।

শেষের পাতা এর আরও সংবাদ

সাপ্তাহিকী


উপরে

X