Amardesh
আজঃঢাকা, শনিবার ২৪ নভেম্বর ২০১২, ১০ অগ্রহায়ণ ১৪১৯, ৯ মহররম ১৪৩৪ হিজরী    আপডেট সময়ঃ রাত ১২.০০টা
 
 সাধারণ বিভাগ
 বিশেষ কর্ণার
 শোক ও মৃত্যুবার্ষিকী
 সাপ্তাহিক
 
আবহাওয়া
 
 
আর্কাইভ: --
 

বীরগঞ্জে আওয়ামী লীগের দুই গ্রুপসহ বিভিন্ন স্থানে সংঘর্ষ : কটিয়াদীতে সন্ত্রাসী হামলায় আহত পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক

ডেস্ক রিপোর্ট
« আগের সংবাদ
পরের সংবাদ»
দিনাজপুরের বীরগঞ্জে আওয়ামী লীগের কমিটি গঠনকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে অন্তত ৫ জন আহত হয়েছে। এদিকে গতকাল কিশোরগঞ্জের কটিয়াদীতে সন্ত্রাসীদের ধারালো অস্ত্রের আঘাতে পিকআপ পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক গুরুতর আহত হয়েছে। এছাড়া কুমিল্লার লাকসামে সংঘর্ষে অন্তত ৬ জন আহত হয়েছে। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর :
বীরগঞ্জে আহত ৫ : দিনাজপুরের বীরগঞ্জে আওয়ামী লীগের কমিটি গঠনকে কেন্দ্র
করে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে অন্তত ৫ জন আহত হয়েছে। এ সময় সংঘর্ষকারীরা দোকানঘরও ভাংচুর করে। গতকাল উপজেলার পৌর শহরের পুরাতন শহীদ মিনার চত্বরের একটি দোকানে হাজী শহিদুল্লার ছেলে আবুল হোসেনের ওপর যুবলীগের নেতা বাদলের নেতৃত্বে হামলা চালিয়ে তাকে মারধর করে মারাত্মক আহত করে। পরে দুটি দোকান ভাংচুর করে। এ সংবাদ পেয়ে বীরগঞ্জ থানার এসআই বোরহান উদ্দিনের নেতৃত্বে একদল পুলিশ আবুলকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। তার অবস্থার অবনতি হলে তাকে দ্রুত দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। উপজেলা সাতোর ইউনিয়নের আওয়ামী লীগের কাউন্সিল চৌপুকুরিয়া জনতা জুনিয়ার হাই স্কুল মাঠে আয়োজন করা হয়। এ অনুষ্ঠানকে কেন্দ্র করে কাউন্সিল চলাকালে একদল যুবক আকস্মিকভাবে লাঠিসোটা নিয়ে হামলা করে। এতে আবুল হোসেন, আবদুল আজিজ শাহ, মো. মহিউদ্দিন, আবদুর রাজ্জাক, গোপাল ঘোষ আহত হয়। আহতরা বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছে।
কটিয়াদীতে আহত ১ : কিশোরগঞ্জের কটিয়াদীতে বৃহস্পতিবার রাতে সন্ত্রাসীদের ধারালো অস্ত্রের আঘাতে পিকআপ পরিবহন মালিক সমিতির সেক্রেটারি বায়েজীদ আহমেদ জয়নাল গুরুতর আহত হয়েছে। তাকে প্রথমে ভাগলপুর হাসপাতালে, পরে অবস্থার অবনতি হলে রাতেই চিকিত্সার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। পুলিশ একজনকে গ্রেফতার করেছে। কটিয়াদী বাসস্ট্যান্ড থেকে কামারকোণা নিজ বাড়িতে যাওয়ার সময় আগে থেকে ওতপেতে থাকা কয়েক সন্ত্রাসী ধারালো অস্ত্র নিয়ে তার ওপর ঝাঁপিয়ে পড়ে। এ সময় তাদের এলোপাতাড়ি আঘাতে জয়নাল মারাত্মক জখম হয়। এ ঘটনার প্রতিবাদে গতকাল পিকআপ মালিক শ্রমিকরা ঢাকা-কিশোরগঞ্জ মহাসড়কটি প্রায় এক ঘণ্টা অবরোধ করে ও বিক্ষোভ মিছিল করে। এ ব্যাপারে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।
টেকনাফে আহত ৫ : কক্সবাজারের সীমান্ত উপজেলা টেকনাফের সর্বশেষ সীমানা শাহপরীর দ্বীপের মিস্ত্রিপাড়া এলাকায় গতকাল দু’গ্রুপের মধ্যে সংঘর্ষে অন্তত ৫ জন আহত হয়েছে। ওই সময় দুই রাউন্ড গুলিবর্ষণের ঘটনাও ঘটেছে। বিজিবি ঘটনাস্থল থেকে ২টি রাম দা’সহ একজনকে আটক করেছে। শাহপরীর দ্বীপ জেটিঘাট করিডোরের গরু ব্যবসায়ী আবদুস শুক্কুর ও এনায়েত উল্লাহর কাছ থেকে চাঁদা দাবি করে একদল দুষ্কৃতকারী। কিন্তু চাঁদা দিতে রাজি না হলে ‘টাকা পাওয়া মিথ্যা দাবি’ তুলে ওই দুই ব্যবসায়ীকে ধরে নিয়ে যায় স্থানীয় ‘সন্ত্রাসী’ নূরুল আমিন ওরফে বল্লা ও তার লোকজন। দুষ্কৃৃতকারীরা ওই দুই ব্যবসায়ীকে ধরে নিয়ে মিস্ত্রিপাড়ায় বেঁধে রাখে এবং তাদের মারধর করে। এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে আওয়ামী লীগ নেতা শরীফ হোসেনের নেতৃত্ব একদল গ্রামবাসী ঘটনাস্থলে গেলে দুষ্কৃতকারীরা তাদের ওপর হামলা চালায়। এতে আবদুস শুক্কুর ও এনায়েত উল্লাহ এবং ইব্রাহিমসহ ৫জন গুরুতর আহত হন।
লাকসামে আহত ৬ : কুমিল্লার লাকসামের বিজরাবাজারে দোকানঘর দখলকে কেন্দ্র করে সংঘর্ষে অন্তত ৬ জন আহত হয়েছে। বড়বিজরা গ্রামের প্রয়াত আবদুল মজিদ তার পাঁচ ছেলেকে স্থাবর-অবস্থাবর জায়গা জমি সমানভাবে বণ্টন করে দেয়। এ জায়গায় ৫টি দোকানঘর রয়েছে। এরই জের ধরে গতকাল প্রতিপক্ষ আ. রশিদের প্রতিপক্ষ মোস্তফা, মাসুম, সাখাওয়াত, দুলাল, আ. আলী, ইউছুফ, সোহাগ, সফিক হামলা করে। এ সময় দোকানঘরে ভাংচুর চালায়। দোকানে থাকা বিভিন্ন মালামাল লুটপাট করে নিয়ে যায়। এতে অন্তত ৬ জন আহত হয়েছে। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ব্যাপারে লাকসাম থানায় মামলা হয়েছে।
চরভদ্রাসনে আহত ১ : ফরিদপুরের চরভদ্রাসন উপজেলার গাজীরটেক ইউনিয়নের চরহাজীগঞ্জ বাজারের কসমেটিক্স ব্যবসায়ী চরামরাপুর গ্রামের মৃত মান্নান বেপারির ছেলে জিরু বেপারি ২১ নভেস্বর রাতে নিজ ব্যবসা প্রতিষ্ঠানে সন্ত্রাসী হামলার শিকার হয়েছে। তাকে উপজেলা কম্পেল্গক্ষে ভর্তি করা হয়েছে। জিরু পাওনা টাকা চাওয়ার জন্য একই এলাকার খালেক বেপারি, সামুদ্দিন বেপারি ও হাকিম বেপারির ব্যবসা প্রতিষ্ঠানের ওপর হামলা চালায়। এতে সে গুরুতর আহত হয়। এ ব্যাপারে থানায় একটি মামলা হয়েছে।
মাগুরায় ভাংচুর : মাগুরায় জমিজমা বিরোধের জের ধরে একটি পরিবারকে বসতবাড়ি ভাংচুর করে উচ্ছেদ করেছে সন্ত্রসীরা। গতকাল মাগুরা জেলখানার দক্ষিণ পাশের সাজিয়াড়া নতুনপাড়া গ্রামের কৃষক মোশারফ মিয়ার বসতবাড়ির ৪টি ঘর ভেঙে মালামাল লুট করে নিয়ে গেছে। পার্শ্ববর্তী দেড়ুয়া গ্রামের সবুজ ও রাশেদের নেতৃত্বে শতাধিক লোক হামলা চালিয়ে টিনের চালসহ ঘরের ব্যবহারিক আসবাবপত্র, টিউবওয়েল নিয়ে গেছে। এছাড়া লক্ষাধিক টাকা মূল্যের শীতকালীন সবজিক্ষেত নষ্ট করেছে তারা।
লক্ষ্মীপুরে ভাংচুর : গতকাল লক্ষ্মীপুরে রায়পুর উপজেলা শহরের আলিয়া মাদরাসা ছাত্রাবাসে হামলা ও ভাংচুর করে স্থানীয় ছাত্রলীগ। স্থানীয় ছাত্রলীগের উচ্ছৃঙ্খল নেতাকর্মীরা শিবির ধর, শিবির ধর এ স্লোগান দিয়ে লাটিসোটা নিয়ে রায়পুর আলিয়া মাদরাসা ছাত্রাবাসে হামলা চালায়। এ সময় শিবিরের কাউকে না পেয়ে ছাত্রবাসের বিভিন্ন কক্ষে ব্যাপক ভাংচুর করে।