Amardesh
আজঃঢাকা, শনিবার ২৪ নভেম্বর ২০১২, ১০ অগ্রহায়ণ ১৪১৯, ৯ মহররম ১৪৩৪ হিজরী    আপডেট সময়ঃ রাত ১২.০০টা
 
 সাধারণ বিভাগ
 বিশেষ কর্ণার
 শোক ও মৃত্যুবার্ষিকী
 সাপ্তাহিক
 
আবহাওয়া
 
 
আর্কাইভ: --
 

হতে পারেন মহিলা ডেন্টাল সার্জন

মাহবুবুল হক
« আগের সংবাদ
পরের সংবাদ»
ডেন্টাল চিকিত্সা শিক্ষার ক্ষেত্রে শুধু মেয়েদের জন্য প্রতিষ্ঠিত দেশের একমাত্র পূর্ণাঙ্গ ডেন্টাল কলেজ সাফেনা ডেন্টাল কলেজ। এখানে রয়েছে অত্যাধুনিক ডিজিটাল স্মার্টবোর্ড ও মাল্টিমিডিয়াসমৃদ্ধ শীতাতপ নিয়ন্ত্রিত শ্রেণীকক্ষ, আধুনিক যন্ত্রপাতিসজ্জিত সব বিষয়ের শীতাতপ নিয়ন্ত্রিত ল্যাবরেটরি, ব্রডব্যান্ড ইন্টারনেট সংযোগসমৃদ্ধ ডিজিটাল লাইব্রেরি, ক্যান্টিন, কমনরুম ইত্যাদি। এই কলেজের ছাত্রীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে এ বছর ফেব্রুয়ারি মাসে অনুষ্ঠিত প্রথম ও দ্বিতীয় পেশাগত পরীক্ষায় মেধা তাালিকায় পাঁচটি স্থান লাভসহ আটটি অনার্স অর্জন করতে সক্ষম হয়েছে। এই ফলাফলের খুশিতে ভাসছে সাফেনা পরিবার। আনন্দের অনুভূতি প্রকাশ করতে গিয়ে প্রতিষ্ঠানের চেয়ারম্যান জামিউল হোসেন জামির বললেন, ‘আমরা ভীষণ খুশি। প্রতিষ্ঠার শুরু থেকেই আমরা উদ্যোক্তা এবং শিক্ষকমণ্ডলী পাঠদানে যথেষ্ট গুরুত্ব দেই এবং শিক্ষার্থীরা কঠোর অনুশীলন করে। আমাদের স্বপ্ন সফল করতে আমরা ছিলাম বদ্ধপরিকর।’ রাজধানীর প্রাণকেন্দ্র মালীবাগে নিজস্ব ক্যাম্পাসে প্রতিষ্ঠিত এই কলেজটিতে ক্রমবর্ধমান আরও বেশি ছাত্রী ভর্তির জন্য ভবিষ্যত্ চাহিদার কথা বিবেচনা করে কলেজটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জামিউল হোসেন জামির আরও সুপরিসর ক্যাম্পাস নির্মাণের জন্য উদ্যোগ নিয়েছেন। এই কলেজে লাইব্রেরি ও পাঠকক্ষ সম্পূর্ণ শীতাতপ নিয়ন্ত্রিত। এখানে ৮০ ছাত্রীর রিডিং রুমে পড়ার সুযোগ আছে। কোলাহলমুক্ত পরিবেশে পড়ার পরিবেশ এখানে বিদ্যমান।
কলেজ লাইব্রেরির বিশেষ বৈশিষ্ট্য হলো আধুনিক দ্রুত গতির ইন্টারনেট সংযোগসমৃদ্ধ ডিজিটাল লাইব্রেরি। এখানে রয়েছে অ্যানাটমি ডিসেকশন হল, ফিজিওলজি উইথ বায়োকেমিস্ট্রি ল্যাবরেটরি, প্যাথলজি অ্যান্ড মাইক্রোবায়োলজি ল্যাবরেটরি, সুপরিসর আধুনিক ডেন্টাল আউটডোর, মাল্টিমিডিয়া ও স্ক্রিনটাচ ডিজিটাল স্মার্টবোর্ডসমৃদ্ধ সম্পূর্ণ শীতাতপ নিয়ন্ত্রিত লেকচার গ্যালারি, অডিটোরিয়াম, ডিজিটাল লাইব্রেরি, ক্যান্টিন, কমনরুম। এছাড়া কলেজের নিজস্ব ভবনে মনোরম ও নিরিবিলি পরিবেশে একটি ছাত্রী হোস্টেল আছে।
কলেজের বর্তমান শিক্ষা কার্যক্রম তুলে ধরে অধ্যক্ষ ডা. কেএ জলিল বলেন, বর্তমান সময়ের চাহিদা অনুযায়ী আমাদের এ প্রতিষ্ঠানটি যথেষ্ট ভালো চলছে এবং আমরাও আমাদের ছাত্রীদের মানসম্পন্ন শিক্ষা দিতে পারছি। ছাত্রীরা ডেন্টাল বিষয়ে পড়তেও খুবই আগ্রহী। বর্তমান সেশনে ভর্তি প্রক্রিয়া খুব শিগগিরই শুরু হবে।
যোগাযোগ : ১১১ ডিআইটি রোড, মালিবাগ, ঢাকা; ফোন : ৯৩৪০২০৩-৪, ০১৭৫১৭৭৯৬০৯