Amardesh
আজঃঢাকা, মঙ্গলবার ১৪ ফেব্রুয়ারি ২০১২, ২ ফাল্গুন ১৪১৮, ২১ রবিউল আউয়াল ১৪৩৩ হিজরী    আপডেট সময়ঃ রাত ১.০০টা
 
 সাধারণ বিভাগ
 বিশেষ কর্ণার
 শোক ও মৃত্যুবার্ষিকী
 সাপ্তাহিকী
 
আবহাওয়া
 
 
আর্কাইভ: --
 

বাংলাদেশ বিষয়ে সিপিজের বিবৃতি : গণমাধ্যমের বিরুদ্ধে সহিংসতা প্রতিরোধে বিশ্বের অন্যতম নিকৃষ্ট দেশ : ল’রিপোর্টার্স ফোরামের মানববন্ধন

স্টাফ রিপোর্টার
« আগের সংবাদ
পরের সংবাদ»
সাংবাদিক দম্পত্তি সাগর-রুনি হত্যায় শোক প্রকাশ করে কমিটি টু প্রটেক্ট জার্নালিস্ট (সিপিজে) বলেছে, গণমাধ্যমের বিরুদ্ধে সহিংসতা প্রতিরোধে বাংলাদেশ পৃথিবীর সবচেয়ে নিকৃষ্ট দেশগুলোর অন্যতম। এই তালিকায় বিশ্বে বাংলাদেশের অবস্থান ১১তম। গতরাতে এক বিবৃতিতে ওই দম্পত্তির মৃত্যুতে শোক প্রকাশ করে নিউ ইয়র্ক ভিত্তিক সিপিজের এশীয় কর্মসূচির সমন্বয়ক বব ডিয়েটত্স বলেন, ‘‘দায়ীদের খুঁজে বের করতে পুলিশকে ত্বরিতগতিতে কাজ করতে হবে এবং হত্যার রহস্য উদঘাটন করতে হবে।’’ এদিকে সাংবাদিক দম্পতি সাগর সারওয়ার ও মেহেরুন রুনির হত্যার ঘটনায় দোষীদের অবলিম্বে গ্রেফতারের দাবি জানিয়েছে সুপ্রিমকোর্ট ল’রিপোর্টার্স ফোরাম।
গতকাল দুপুরে সুপ্রিমকোর্টের প্রধান ফটকের সামনে সুপ্রিমকোর্ট ল’রিপোর্টার্স ফোরাম আয়োজিত সাংবাদিক দম্পতি সাগর সারওয়ার ও মেহেরুন রুনি হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানানো হয়।
ল’রিপোর্টার্স ফোরামের সেক্রেটারি এম বদি-উজ-জামানের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন সভাপতি স্বপন দাশ গুপ্ত, সাবেক সভাপতি ফারুক কাজী, নিউএইজের চিফ রিপোর্টার শহীদুজ্জামান, ৭১ টেলিভিশনের সিনিয়র রিপোর্টার মিলটন আনোয়ার, আর টিভির রিপোর্টার শামিমা আকতার প্রমুখ।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নয়া দিগন্তের স্টাফ রিপোর্টার হাবিবুর রহমান, দৈনিক সমকালের স্টাফ রিপোর্টার ওয়াকিল আহমেদ হিরন, যুগান্তরের কবির হোসেন, দৈনিক আমার দেশ-এর স্টাফ রিপোর্টার আলমগীর হোসেন, মানবজমিনের বাম্মু আল আমিন, অর্থনীতির প্রতিদিনের জাকির হোসেন প্রমুখ।
মানববন্ধনে একাত্মতা পোষণ করে বক্তব্য রাখেন সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল ও সাবেক সম্পাদক শ ম রেজাউল করিম।
ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল বলেন, এভাবে চলতে দেয়া যায় না। দেশের মানুষের নিরাপত্তা সরকারকে দিতে হবে। তিনি সাগর-রুনি হত্যা মামলায় সব ধরনের আইনি সহায়তা দেয়ার ঘোষণা দেন। একই ধরনের ঘোষণা দেন শ ম রেজাউল করিমও। শ ম রেজাউল করিম বলেন, সাংবাদিক হত্যার তালিকা দিনে দিনে লম্বা হচ্ছে। এ অবস্থা আর চলতে দেয়া যায় না। অবিলম্বে খুনিদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি।