Amardesh
আজঃঢাকা, মঙ্গলবার ১৪ ফেব্রুয়ারি ২০১২, ২ ফাল্গুন ১৪১৮, ২১ রবিউল আউয়াল ১৪৩৩ হিজরী    আপডেট সময়ঃ রাত ১.০০টা
 
 সাধারণ বিভাগ
 বিশেষ কর্ণার
 শোক ও মৃত্যুবার্ষিকী
 সাপ্তাহিকী
 
আবহাওয়া
 
 
আর্কাইভ: --
 

রাজধানীতে ৪ জনসহ বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় নিহত ১১ আহত ২৯ : নবীগঞ্জ শেরপুর গোবিন্দগঞ্জ বাজিতপুরে ৪ অপমৃত্যু

ডেস্ক রিপোর্ট
« আগের সংবাদ
পরের সংবাদ»
রাজধানীতে ৪ জনসহ দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় মহিলাসহ ১১ জন নিহত হয়েছে। রাজধানীতে গতকাল তিন মহিলাসহ চারজন নিহত হয়েছে। আফতাবনগর আবাসিক এলাকায় দুজন এবং মহাখালীতে মহিলাসহ অপর দু’জন নিহত হয়েছে। খুলনা, বাগেরহাট, রামু, মাধবপুর, পুঠিয়া ও কুষ্টিয়ায় ৭ জন প্রাণ হারিয়েছে। এসব দুর্ঘটনায় আহতের সংখ্যা ২৯ জনের মতো। এছাড়া নবীগঞ্জ, গোবিন্দগঞ্জ, শেরপুর, ও বাজিতপুরে ৪ জনের অপমৃত্যু হয়েছে। বিস্তারিত আমাদের স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো খবরে :
রাজধানীতে নিহত ৪ : রাজধানীতে গতকাল সকালে সড়ক দুর্ঘটনায় তিন নারীসহ ৪ জন নিহত হয়েছেন। বাড্ডার আফতাবনগর আবাসিক এলাকায় প্রাইভেটকারে চাপা পড়ে দুজন নিহত হয়েছেন। তারা হলেন মাহমুদা খানম (৬২) ও ফাতেমা (৭০)। অন্যদিকে মহাখালী সেতু ভবনের সামনে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে অজ্ঞাত এক নারীসহ দুইজন।
বাড্ডা থানার এসআই মোস্তাফিজুর রহমান জানান, সকাল আনুমানিক ৮টায় আফতাবনগর আবাসিক এলাকায় বেপরোয়া গতির একটি প্রাইভেটকার (ঢাকা মেট্রো গ ৩১-৭৫৯৮) প্রাতঃভ্রমণকারী দুই নারী ও এক কিশোরের ওপর উঠিয়ে দিলে ঘটনাস্থলেই একজন নিহত হন। পরে হাসপাতালে নেয়ার পথে অপর নারী মারা যান। মাহমুদা খানমের বাসা-ম ৯৭/৪ পশ্চিম মেরুল বাড্ডা। ফাতেমা বেগমের বাসা-ম ৪৮/১ মেরুল পশ্চিম পাড়া। অন্যদিকে গুরুতর আহত কিশোরকে স্থানীয় হাসপাতালে চিকিত্সার পর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনার পরপরই আশপাশের লোকজন চালক জামিলসহ (৩৫) প্রাইভেটকারটি আটক করে। উত্তেজিত জনতা জামিলকে গণপিটুনি দেয়ার পর পুলিশে সোপর্দ করে।
এদিকে গুলশান থানার এসআই আবদুল মান্নাফ জানান, সকাল পৌনে ৮টার দিকে মহাখালীর সেতু ভবনের সামনে গ্রামীণ পরিবহন নামের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেলে ঘটনাস্থলেই অজ্ঞাত দুই নারী-পুরুষ মারা যান।
রামুতে বৃদ্ধ নিহত : কক্সবাজারের রামু উপজেলার চাকমারকুলে সড়ক দুর্ঘটনায় এক বৃদ্ধ নিহত হয়েছেন। নিহত বৃদ্ধ ফররুখ আহমদ (৬০) রামু উপজেলার চাকমারকুল ইউনিয়নের তেচ্ছিপুল এলাকার বাসিন্দা। রোববার সন্ধ্যায় চাকমারকুল তেচ্ছিপুল স্টেশনের পশ্চিমে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে এই দুর্ঘটনা ঘটে। মাগরিবের নামাজ পড়ে রাস্তা পারাপারের সময় কক্সবাজার অভিমুখী একটি মাহিন্দ্রা অটোরিকশা ফররুখ আহমদকে চাপা দেয়। এতে তিনি গুরুতর আহত হন। ওইদিন রাতে চমেক হাসপাতালে নেয়ার পথে তিনি মার যান।
খুলনায় মহিলা নিহত : খুলনা-সাতক্ষীরা মহাসড়কের ডুমুরিয়া উপজেলায় রানাই (লোহাগড়া কালভার্ট) এলাকায় বাসের ধাক্কায় রাফেজা বেগম নামের এক গৃহবধূ নিহত হয়েছেন। গতকাল বেলা সোয়া ১১টার দিকে এই দুর্ঘটনা ঘটে।
ডুমুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল কাদের বেগ জানান, গতকাল বেলা সোয়া ১১টার দিকে রানাই গ্রামের বক্কার হোসেনের স্ত্রী রাফেজা বেগম (৩০) রাস্তার পাশ দিয়ে হেঁটে যাচ্ছিলেন। এ সময় খুলনা থেকে ছেড়ে আসা সাতক্ষীরাগামী যাত্রীবাহী বাস অপর একটি ট্রাককে অতিক্রম করতে গেলে তাকে চাপা দেয়। ঘটনাস্থলেই তিনি মারা যান।
বাগেরহাটে নিহত ২ : বাগেরহাটে পৃথক সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন ২০ বাসযাত্রী। সোমবার দুপুর ১টার দিকে বাগেরহাট-খুলনা মহাসড়কের সিঅ্যান্ডবি বাজার এলাকায় মোটরসাইকেল ও যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষে মোটরসাইকেল আরোহী উজ্জ্বল ঘটনাস্থলে নিহত হন। এ সময় যাত্রীবাহী বাসের কমপক্ষে ২০ যাত্রী আহত হন। অন্যদিকে একই দিন দুপুর সাড়ে ১২টার দিকে খুলনা-মংলা মহাসড়কের রামপাল উপজেলার তেঁতুলিয়া ব্রিজের কাছে একটি মাইক্রোবাস অজ্ঞাত এক পথচারীকে চাপা দিলে তিনি ঘটনাস্থলে নিহত হন।
বাগেরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোয়াজ্জেম হোসেন জানান, সিঅ্যান্ডবি বাজার এলাকায় সড়ক দুর্ঘটনায় নিহত উজ্জ্বলের লাশ উদ্ধার করে বাগেরহাট সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। তার বাড়ি বাগেরহাট শহরের সোনাতলা এলাকায়। তবে আহতদের নাম-পরিচয় পাওয়া যায়নি।
অন্যদিকে রামপাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ার হোসেন জানান, মহাসড়কের রাস্তা পারাপারের সময় দ্রুতগামী একটি মাইক্রোবাসের চাপায় অজ্ঞাত (৩৫) এক পথচারী নিহত হন। তবে প্রাথমিকভাবে জানা গেছে, তিনি একজন গোলপাতা ব্যবসায়ী।
মাধবপুরে নিহত ১ : ঢাকা-সিলেট মহাসড়কের হবিগঞ্জের মাধবপুর উপজেলার রতনপুরে গতকাল সকালে পাথরবাহী ট্রাক ও ট্রাক্টরের সংঘর্ষে এক শ্রমিক নিহত ও চালকসহ ৪ ব্যক্তি আহত হয়েছে। পুলিশ সূত্রে জানা যায়, সকাল ৮টার দিকে সিলেট থেকে ঢাকা অভিমুখী পাথরবোঝাই ট্রাক (ঢাকা মেট্রো ট ১৬৫৪৫০) উল্লিখিত স্থানে নিয়ন্ত্রণ হারিয়ে দাঁড়িয়ে থাকা শ্রমিকবাহী একটি ট্রাক্টরকে ধাক্কা দিলে ট্রাক্টরটি উল্টে খাদে পড়ে নোয়াপাড়া চা-বাগানের নিতাই র্যালির ছেলে অধীর র্যালি (৩৪) ঘটনাস্থলে নিহত হন। চালক জিয়াউর রহমান, রানা র্যালি, রুবেল র্যালি, বাবলা সুকলা গুরুতর আহত হয়।
কুষ্টিয়ায় বৃদ্ধ নিহত : কুষ্টিয়া শহরতলীর মঙ্গলবাড়িয়া এলাকার সনাতন ধর্মের পূজারি আর্তিনাথ ঠাকুর সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন। কুষ্টিয়া শহরের আলফা মোড়ে গতকাল সকালে ইটবোঝাই ট্রলি ধাক্কা দিলে আর্তিনাথ (৭০) ঘটনাস্থলেই প্রাণ হারান। এ ঘটনায় বিক্ষুব্ধ জনতা ট্রলিটিতে আগুন ধরিয়ে দেয়।
কুষ্টিয়া মডেল থানার সিনিয়র সহকারী পুলিশ সুপার জয়নুল আবেদীন জানান, বেলা ১১টার দিকে পথচারী আর্তিনাথ ওই এলাকার একটি রাস্তা পার হচ্ছিলেন। এ সময় ইটবোঝাই একটি ট্রলি তাকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই তিনি মারা যান। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছে।
ইসলামী আন্দোলনের বরিশাল জেলা সম্পাদকসহ আহত ৪ : মাহফিল শেষে পটুয়াখালী থেকে বরিশাল ফেরার পথে সড়ক দুর্ঘটনায় ইসলামী আন্দোলন বাংলাদেশের বরিশাল জেলা সাধারণ সম্পাদক মাওলানা জাকারিয়া হামিদিসহ ৪ জন আহত হয়েছেন। রোববার গভীর রাতে কুয়াকাটা-পটুয়াখালী সড়কের বসাক বাজার এলাকায় এই দুর্ঘটনা ঘটে। আহতদের গতকাল ভোরে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
বরগুনার তালতলীতে মাহফিল শেষে প্রাইভেটকারযোগে বরিশালে আসার পথে বশাক বাজারে নিয়ন্ত্রণ হারিয়ে গাড়িটি সড়কের পাশের একটি গাছের সঙ্গে ধাক্কা লেগে পাশের খাদে পড়ে যায়। চিকত্সকরা জানান, আহতদের মধ্যে ইসলামী আন্দোলন বাংলাদেশের বরিশাল জেলা সাধারণ সম্পাদক মাওলানা জাকারিয়া হামিদীর অবস্থা গুরুতর। তার হাত ও কোমরের হাড় ভেঙে গেছে। অন্য আহতরা হলেন স্বরূপকাঠী সালেহিয়া ফাজিল মাদরাসার প্রভাষক মাওলানা হাবিবুর রহমান, চরমোনাই পীরের মুরিদ আ. হালিম ও বরগুনার তালতলী এলাকার বাসিন্দা মজিবুর রহমান।
নবীগঞ্জে পানিতে ডুবে স্কুলছাত্রের মৃত্যু : গতকাল দুপুরে নবীগঞ্জ পৌর এলাকার আদিত্যপুর গ্রামে আত্মীয়ের বাড়ি বেড়াতে এসে হৃদয় দাশ (১০) নামে চতুর্থ শ্রেণীর এক স্কুলছাত্র পানিতে পড়ে মারা গেছে। সে সিলেটের জৈন্তা গ্রামের তনয় দাশের ছেলে। গত রোববার সে তার বাবা-মার সঙ্গে আদিত্যপুরে তার এক আত্মীয়ের বাড়িতে বেড়াতে আসে। গতকাল বাড়ির পাশের একটি পুকুরে সে পড়ে যায়। পরে অনেক খোঁজাখুঁজি করে তাকে পুকুর থেকে ভাসমান অবস্থায় উদ্ধার করে উপজেলা হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিত্সক তাকে মৃত ঘোষণা করেন।
শেরপুরে বিষপানে কিশোরীর আত্মহত্যা : বগুড়ার শেরপুরে বিষপানে আলেয়া খাতুন (১৪) নামে এক কিশোরী আত্মহত্যা করেছে। উপজেলার সীমাবাড়ী ইউনিয়নের নাকুয়া গ্রামে এই ঘটনা ঘটে।
শেরপুর থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক (এসআই) নন্দিতা রায় জানান, ওই গ্রামের হায়দার আলীর কিশোরী মেয়ে আলেয়া খাতুন দীর্ঘদিন ধরে পেটের পীড়ায় ভুগছিল। গত রোববার সন্ধ্যায় পেটের প্রচণ্ড ব্যথা সহ্য করতে না পেরে আলেয়া সবার অজান্তে বিষপান করে। পরে পরিবারের লোকজন বিষয়টি বুঝতে পেরে দ্রুত হাসপাতালে নেয়ার পথেই সে মারা যায়।
গোবিন্দগঞ্জে এসএসসি পরীক্ষার্থিনীর আত্মহত্যা : চলতি এসএসসি পরীক্ষার গণিত বিষয়ে পরীক্ষা ভালো না হওয়ায় গাইবান্ধার গোবিন্দগঞ্জে রুপালী আক্তার নামে এক পরীক্ষার্থিনী গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেছে।
গোবিন্দগঞ্জ উপজেলার তালুককানুপুর ইউনিয়নের সুন্দইল গ্রামের রফিকুল ইসলামের মেয়ে রুপালী আক্তার সুন্দইল হাইস্কুল থেকে চলতি এসএসসি পরীক্ষায় অংশ নেয়। পরীক্ষার শুরু থেকে অন্য বিষয়ে ভালো পরীক্ষা দিলেও গত ১২ ফেব্রুয়ারি অনুষ্ঠিত গণিত পরীক্ষায় সে খারাপ করে। এতে অভিমানে গতকাল সকাল ৮টার দিকে বাড়িতে কেউ না থাকার সুযোগে রুপালী নিজ ঘরের আঁড়ার সঙ্গে গলায় রশি পেঁচিয়ে আত্মহত্যা করে।
বাজিতপুরের বৃদ্ধের আত্মহত্যা : বাজিতপুর উপজেলার হালিমপুর ইউনিয়নের পশ্চিম কুতুবপুর গ্রামের হতদরিদ্র কৃষক মো. মান্নান মিয়া (৫২) গতকাল ভোর ৬টার দিকে বাড়ির পাশের এক আম গাছে গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেছে। এলাকাবাসী ও পুলিশ জানান, মান্নান মিয়ার সংসারে স্ত্রী, ২ ছেলে ও ৩ মেয়ে রয়েছে। তিনি আর্থিকভাবে অসচ্ছলতার কারণে কয়েক বছর ধরে পাগল হয়ে পড়েন। গতকাল হঠাত্ই তিনি গলায় দড়ি পেঁচিয়ে আত্মহত্যা করেন।
পুঠিয়ায় নিহত ১ আহত ৫ : পুঠিয়ায় নসিমন-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ১ জন নিহত ও ৫ জন আহত হয়েছেন। পুঠিয়া হাসপাতাল সুত্রে জানা গেছে, গতকাল বিকালে পুঠিয়া-তাহেরপুর সড়কের ধোপাপাড়া বাজারে তাহেরপুর থেকে যাত্রীবোঝাই করে একটি নসিমন আসার পথে একটি ট্রাকের সঙ্গে সংঘর্ষে বাগমারার মালোপাড়া গ্রামের ইমান আলীর ছেলে আজাহার আলী (৪১) ঘটনাস্থলেই নিহত হন। অন্যদিকে নসিমনযাত্রী লোকমান খাঁ, শাবানা বেগম, বিলকিস বেগম, শামসুল আলম ও আবুল কাশেম গুরুতর আহত হন। তাদের এলাকাবাসী পুঠিয়া হাসপাতালে ভর্তি করেছেন।